আমার পৃথিবীতে শুধুই অন্ধকারের বাস এখানে আলোর প্রবেশ নিষিদ্ধ । শব্দের ছড়া-ছড়ি আমার চারপাশে,কিন্তু আলো... আমি আমার দুচোখে আঁধার বরণ করেছি বিদায় জানিয়েছি আলোর বন্যাকে আমার কাছে দিবা-রাত্রি সবই সমান । আঁধার আমার একমাত্র সঙ্গী আমি দুহাত হাতরে আলো ছোয়ার চেষ্টা করি আমি ঘ্রাণ নিয়ে চলি রঙের । জানো আমি তো রং দেখেছি রং চিনি অনেক রং লাল,নীল,বেগুনি সবই আমার দুচোখ এর আলোয় দেখা । আমি আমার দুচোখ এর আলোয় দেখেছি পৃথিবী দেখেছি ভোর হওয়া ,দেখেছি শিশির কনা, দুচোখ ভরে আলো দেখা যে কি সুখের,কত সুখের আজ আমি অন্ধকার জগতের অন্ধ মানুষ। এই আমি যে আঁধারকে ভয় করতাম, সেই আমি আঁধার এর সথে সন্ধি করেছি, আজ আমি আঁধার এর মাঝে খুঁজে চলি আলো, আঁধার এর মাঝেই দেখি আমি অন্ধকারের ছায়া।
আপনার ভালো লাগা ও মন্দ লাগা জানিয়ে লেখককে অনুপ্রানিত করুন
রোদের ছায়া
আপু অনেক দিন পর কবিতা নিয়ে হাজির হলেন সেই জন্য অনেক ভালো লাগছে । আর কবিতাও খুব ভালো লাগলো । একজন অন্ধ মানুষের কথা ( ঠিক বলছি তো? ) সুন্দর উপস্থাপন করেছেন । শুভকামনা রইল।
তানি হক
চমৎকার তুলি আপু ... অন্য রকম সুন্দর এই কবিতার জন্য ধন্যবাদ ... আর অনেকদিন পরে তোমার কবিতা পেয়ে অনেক আনন্দিত হলাম ... আমাদের সরব থাকার অনুরধ রইলো ... ধন্যবাদ
এই লেখাটি গল্পকবিতা কর্তৃপক্ষের আংশিক অথবা কোন সম্পাদনা ছাড়াই প্রকাশিত এবং গল্পকবিতা কর্তৃপক্ষ এই লেখার বিষয়বস্তু, মন্তব্য অথবা পরিণতির ব্যাপারে দায়ী থাকবে না। লেখকই সব দায়ভার বহন করতে বাধ্য থাকবে।
প্রতি মাসেই পুরস্কার
বিচারক ও পাঠকদের ভোটে সেরা ৩টি গল্প ও ৩টি কবিতা পুরস্কার পাবে।
লেখা প্রতিযোগিতায় আপনিও লিখুন
প্রথম পুরস্কার ১৫০০ টাকার
প্রাইজ বন্ড এবং সনদপত্র।
দ্বিতীয় পুরস্কার ১০০০ টাকার
প্রাইজ বন্ড এবং সনদপত্র।